Cart (0)
Sub Total: Tk 0
Blog
3rd Generation Jabra elite 85t: নতুন ডিজাইনের Wireless Earbuds POSTED ON October 27, 2022

3rd Generation Jabra elite 85t: নতুন ডিজাইনের Wireless Earbuds

ইয়ারবাড নিয়ে সবসময়েই সব বয়সের গ্রাহকদের মধ্যে একটি পছন্দ-অপছন্দের ব্যাপার থাকে। সময় সময়ে ইয়ারবাডের প্রযুক্তিগত কারণেই হোক বা গ্রাহকদের চাহিদার কারণেই হোক পরিবর্তনটা এসেছে। সেই পরিবর্তনের হাত ধরেই CES 2018 (Consumer Trade Show, world’s largest electronic trade show in vegas.) এর মঞ্চে Jabra ব্র্যান্ড তাদের দুটি মডেল elite 85t এবং elite active 85t লঞ্চ করে। থার্ড জেনারেশনের এই ইয়ারবাডগুলো প্রযুক্তি ও আধুনিকতা দু’দিক থেকেই বেশ আকর্ষণীয়। তবে আজ আমরা কথা বলব elite active 85t এর দুটো আলাদা ভার্সন Titanium Black এবং Copper Blue নিয়ে।   

মূলত, elite active 85t এর মডেল দুটিই অডিও মিউজিক, ফোন আর গেমিং এর জন্যই ম্যানুফ্যাকচার করা হয়েছে। এর ওয়্যারলেস স্ট্যাবিলিটি, মিউজিক ড্রপআউট কমাতে সাহায্য করে। এছাড়া, পছন্দের গানকে আপনি কাস্টমাইজেবল ইকুয়ালাইজার দিয়ে সংরক্ষণও করতে পারবেন।   

এর মধ্যে Alexa, Siri অথবা Google Now সবগুলোর এক্সেস পাচ্ছেন। এতে আরও আছে Integrated motion sensor যা দিয়ে আপনি ইয়ারবাডের পারফর্ম্যান্স রেটিং ট্র্যাক করতে পারবেন। আপনার ডিভাইসের সাথে একবার ব্লুটুথ কানেক্ট করে ফেললে চার্জিং কেস থেকে বের করার সাথে সাথে এটি অটো অন হয়ে যাবে। আবার কান থেকে বের করার পর এটি অটোমেটিকালি বন্ধ হয়ে যাবে, নিজে থেকে আগাম কিছুই করতে হবে না। এই Wireless ইয়ারবাডগুলো well organized এবং secured যা খুব সহজেই আপনার কানে ফিট হয়ে যায়।   

এবার জেনে নিবো ইয়ারবাডের কিছু specs নিয়ে, elite active 85t এর Titanium Black বলি বা Copper blue, রঙ ছাড়া এদের মধ্যে তেমন একটা তফাৎ নেই। দুটো মডেলেরই Bluetooth Version 5.0, Bluetooth Range ১০ মিটার। এদের ফ্রিকোয়েন্সি রেসপন্স স্পিকারে ও মাইক্রোফোনে আলাদা। স্পিকারে ১০ থেকে ১০ হাজার এবং মাইক্রোফোনে ১০০ থেকে ১০ হাজার হার্ডজ পর্যন্ত ফ্রিকোয়েন্সি এরা Produce করতে পারে। ইয়ারবাড দুটো water and dust proof. প্রোডাক্টের সাথে রয়েছে রিচার্জেবল ব্যাটারি যাকে ২ ঘন্টা চার্জ দিলে ৫ ঘন্টার মতো ব্যবহার করতে পারবেন। ব্যাটারির Operating temperature -10 to 55°C. 

মাইক ব্যবহার করার সময়ে আশেপাশে Unwanted sound কে কমানোর জন্য রয়েছে Ambient noise reduction। এছাড়াও পাচ্ছেন wind noise protection যা হালকা বাতাসের শব্দকে কমাতে সাহায্য করে। এদের স্পিকারের সাইজ 6.0 x 5.1 mm, স্পিকারের ম্যাক্স ইনপুট পাওয়ার 8 mW। মাইক্রোফোনের ব্যান্ডউইডথ ১০০ থেকে ৮ হাজার হার্ডজ পর্যন্ত। ইয়ারবাডগুলো Sweat and Dust Resistent এবং একই সাথে দুটো ডিভাইসের সাথে কানেক্ট করতে পারবেন। এছাড়া Jabra elite 85t Earbuds ওয়ারেন্টি পাচ্ছেন ২ বছরের। নতুন প্রজন্মের সকল ধরনের চাহিদার কথা মাথায় রেখেই এই ইয়ারবাডগুলো বানানো হয়েছে। অত্যাধুনিক প্রযুক্তি সম্পন্ন ইয়ারবাড কিনতে চাইলে এই Titanium Black বা Copper blue যেকোন মডেল আপনি পছন্দ করতে পারেন।

Share This!
Comments

No Comments

Leave a comment