Cart (0)
Sub Total: Tk 0
Blog
ইলন মাস্কের টুইটার কিনে নেওয়ার পর টুইটারে যে পরিবর্তনগুলো আসতে যাচ্ছে POSTED ON May 08, 2022 by Arup Ratan Paul

ইলন মাস্কের টুইটার কিনে নেওয়ার পর টুইটারে যে পরিবর্তনগুলো আসতে যাচ্ছে

ইলন মাস্ককে চেনে না এমন কাউকে পাওয়া যাবে না। তিনি একদিকে যেমন প্রযুক্তি উদ্যোক্তা অন্যদিকে বিশ্বের শীর্ষ ব্যক্তিদের একজন। এছাড়া তিনি সব সময়ই আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকতে পছন্দ করেন। সম্প্রতি নতুন করে আলোচনায় এসেছেন টুইটার কিনে নেওয়ার ফলে।

৪ হাজার ৪০০ কোটি মার্কিন ডলারে মার্কিন ধনকুবের ইলন মাস্কের কাছে টুইটার বিক্রি করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে এর পরিচালনা পরিষদ। এখন প্রশ্ন উঠছে, ইলন মাস্ক কী উদ্দেশ্যে টুইটার কিনলেন, এ দিয়ে তিনি কী করবেন?

দ্য ভার্জের প্রতিবেদনে বলা হয়েছে, কিছুদিন আগে টুইটারের ৯ দশমিক ২ শতাংশ শেয়ার কিনেছেন বিশ্বের অন্যতম শীর্ষ ধনী ইলন মাস্ক। তখন থেকে গুঞ্জন ওঠে পুরো টুইটার কিনে নিতে পারেন মাস্ক। অবশেষে সেই গুঞ্জনই সত্যি হলো। 

টুইটার কেনার বিষয়টির সূত্রপাত হয় এপ্রিলের শুরুর দিকে। ৯ দশমিক ২ শতাংশ শেয়ার কেনার পর নিয়মমাফিক তখন তাঁকে পরিচালনা পর্ষদে যোগ দেওয়ার আহ্বান জানানো হয়, কিন্তু তিনি তা প্রত্যাখ্যান করেন। 

এরপর ১৪ এপ্রিল মাস্ক হঠাৎ করে পুরো টুইটার কিনে নেওয়ার প্রস্তাব দেন। তিনি বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমে যে অমিত সম্ভাবনা আছে, তার জন্য কাজ করতে চান তিনি। 

উল্লেখ্য, টুইটার কেনার আগেই টুইটার সম্পর্কে মাস্ক বেশকিছু বক্তব্য দিয়েছিলেন। যেখানে এই মাধ্যমটির বেশকিছু বিষয় পরিবর্তনের দাবি জানান তিনি। সেই নিরিখেই বিশেষজ্ঞরা ধারনা করছেন এখন টুইটার কিনে নেওয়ার পর বেশকিছু পরিবর্তন আসতে যাচ্ছে।  

ইলন মাস্কের টুইটার কিনে নেওয়ার পর টুইটারে যে পরিবর্তনগুলো আসতে যাচ্ছে- 

*কন্টেন্ট রুলস শিথিল হওয়ায় ফ্রিডম অফ স্পিচ নিশ্চিত হচ্ছে 

*টূইট এডিট করতে ইউজাররা পাচ্ছেন এডিট বাটন   

*টুইটারের এলগোরিদম পাবলিকের কাছে উন্মুক্ত হচ্ছে 

*টূইটার বিজ্ঞাপনের ক্ষেত্রে আসতে যাচ্ছে সাবস্ক্রিপশন মডেল 

*টুইটারে স্ক্যাম বট এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে 

Share This!
Comments

No Comments

Leave a comment