Cart (0)
Sub Total: Tk 0
Blog
BenQ DLP Projection Technology কী? জেনে নিন এর বিশেষত্ব। POSTED ON October 25, 2022 by Arup Ratan Paul

BenQ DLP Projection Technology কী? জেনে নিন এর বিশেষত্ব।

BenQ ব্র্যান্ড হিসেবে প্রতিনিয়তই নিত্যনতুন প্রযুক্তি নিয়ে কাজ করে যাচ্ছে। তাদের এমনই একটি Projection Technology হচ্ছে DLP বা Digital Light Processing. 

Digital Light Processing (DLP) হচ্ছে বর্তমান সময়ের leading projection technology. চলুন এই প্রযুক্তি নিয়ে কিছু গুরুত্বপূর্ণ তথ্য জেনে নেই।  

*এই প্রযুক্তি ব্যবহৃত হচ্ছে বিশ্বের 90% ডিজিটাল সিনেমা এবং 100% ডিজিটাল IMAX থিয়েটারগুলোতে 

*এই প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে next-generation 3D gaming devices, high tech heads-up telematics এবং বিশ্বের সেরা প্রোজেক্টরগুলোতে 

*এই DLP প্রযুক্তি dominate করছে বিশ্বের  projector market এর 50% শেয়ার এবং BenQ বর্তমান সময়ে বিশ্বের নাম্বার 1 bestselling DLP প্রোজেক্টর ব্র্যান্ড 

*এই Digital Light Processing (DLP) ২০১৫ সালে Academy Award of Merit (Oscar®statuette) জিতে নেয় 

DLP Projection Technology এর বিশেষত্ব- 

*BenQ DLP Projector দিয়ে আপনি কোন লাইভ HD sportscast কিংবা মুভি দেখুন না কেন, কখনও আপনার চোখের পাতা পড়বে না! কেননা এই  DLP প্রযুক্তি আপনাকে সবচেয়ে একুরেট, পরিষ্কার ও বাস্তবসম্মত কালার দিয়ে থাকে। 

*এতে ব্যবহৃত DLP BrilliantColor™ প্রযুক্তির Six-Segment Color Wheel আপনাকে সেরা কালারটি দেখাবে। এই প্রযুক্তি তিনটি প্রাইমারি কালারের সাথে সাথে আরও তিনটি কালারকে একত্রে যুক্ত করে যা ১ বিলিয়ন কালার প্রডিউস করতে সক্ষম হয়। 

*BenQ এর  DLP প্রোজেক্টর Interchangeable Color Wheels কেও সাপোর্ট করে। ফলে আপনি আপনার প্রোজেক্টরের কালার পারফর্মেন্স নিজের পছন্দমতো পরিবর্তন করে নিতে পারবেন।  উদাহরণস্বরূপ বলা যায়, RGBRGB color wheel এর কথা- এটি দিয়ে আপনি দুর্দান্ত কালার এক্সপেরিয়েন্স পেয়ে যাবেন মুভিজ, ফটোস ইত্যাদির দেখবার সময়। অন্যদিকে ডকুমেন্ট, চার্টস ইত্যাদি ভিউ করার সময় আপনি RGBCYM color wheel এ সুইচ করে নিতে পারবেন। উল্লেখ্য এই সুবিধাগুলো BenQ এর নির্দিষ্ট মডেলের প্রোজেক্টরেই আপনি পেয়ে থাকবেন। 

*BenQ DLP Projector আপনি এর লং লাস্টিং বৈশিষ্ট্যের কারনে বছরের পর বছর ব্যবহার করতে পারবেন। এতে ব্যবহৃত DLP chip গুলো খুবই durable এবং তথ্যমতে এটি 100,000 hours এর মতো operation এ থাকতে পারে! 

*কোন ধরণের color decay কিংবা dust damage আপনি এই প্রোজেক্টরগুলোতে পাবেন না 

*BenQ এর  DLP প্রোজেক্টরগুলোতে আপনি পেয়ে যাচ্ছেন high contrast ratios, small text legibility এবং fine details যা আপনাকে একটি crisp এবং razor-sharp ভিউ এক্সপেরিয়েন্স দিবে। 

Source: benq.com 

To Know More About BenQ Projector CLICK HERE 

Share This!
Comments

No Comments

Leave a comment