Cart (0)
Sub Total: Tk 0
Blog
F-LUX Platform: এন্টেকের অত্যাধুনিক কেসিং Structure! POSTED ON November 01, 2022

F-LUX Platform: এন্টেকের অত্যাধুনিক কেসিং Structure!

ইন্টেল বা এএমডি এর মত প্রতিষ্ঠানের প্রসেসরগুলো গ্রাহকরা যাতে পরিপূর্ণভাবে ব্যবহার করতে পারে অর্থাৎ এইসব হাই লেভেলের equipment থেকে যাতে শতভাগ প্রোডাক্টিভিটি নিতে পারে সেই কারণেই একটি ভাল মানের ডেস্কটপ কেসিং দরকার।  গ্রাহকের মধ্যে এই প্রোডাক্টগুলোর চাহিদা তাই সবসময়ই থাকে। 

এন্টেক ডার্ক সিরিজের ডেস্কটপ কেসিং মূলত high-Ending ইকুইপমেন্টকে সাপোর্ট করবার জন্যেই তৈরি করা হয়েছে। এই high-Ending প্রোডাক্টকে ঠিকমতো চালানোর জন্য ভাল একটি ডেস্কটপ কেসিং দরকার হয়, বিশেষ করে থার্মাল কার্যক্ষমতার জন্য। আজ আমরা সেরকমই ৩টি ডেস্কটপ কেসিং DP502 FLUX,  DF700 FLUX, এবং P10 FLUX নিয়ে জানার চেষ্টা করবো।   

এই কেসিংগুলোর ব্যতিক্রমধর্মী গঠন heat dissipation সামলাতে সাহায্য তো করেই, এছাড়া F-LUX Platform নামে পরিচিত এগুলো কুলিং সল্যুশনও সরবরাহ করে। F-LUX Platform এর ফুল ফর্ম হলো ফ্লো লাক্সারী প্ল্যাটফর্ম, এই ফ্লো-লাক্সারী হলো এন্টেকের একটি অত্যাধুনিক কেসিং স্ট্রাকচার যাতে রয়েছে excellent airflow এবং ৪টি 120 mm কুলিং ফ্যান। জিপিউ কুলিং পারফর্ম্যান্স বাড়ানোর জন্যই এন্টেকের ব্যতিক্রমধর্মী এই নতুন ডিসাইনের উদ্ভাবন করা হয়েছে। GPU functioning, heat dissipation বেড়ে গেলে অথবা সিস্টেমে কোন গেম চলাকালীন সময়ে এই F-LUX Platform massive airflow সরবরাহ করে। 

কেসিংগুলোতে শুধু Tempered Glass দিয়ে ডিজাইন করা হয়নি, এতে আরও রয়েছে transparent side window যার মাধ্যমে কেসিং এর Operating system সহজে মনিটর করা যায়। 

কেসিংগুলোর ফিচার এবং স্পেকসে যেমন সাদৃশ্য আছে তেমনি বৈসাদৃশ্যও আছে। তিনটি কেসিং এর ডাইমেনশনেই যেটি আমরা দেখতে পাই, Dp502 এর ডাইমেনশন 463 x 220 x 486 mm, Dp700 এর ডাইমেনশন 467 x 220 x 486 mm এবং P10 এর ডাইমেনশন 477 x 220 x 486mm। 

কেসিং কেনার সময়ে মাদারবোর্ডের সাইজ আপনাকে অবশ্যই খেয়াল রাখতে হবে। মাদারবোর্ডের কথায় আসলে Dp502 এ ATX, M-ATX, ITX; DF700 এ ATX , Micro-ATX, Mini-ITX এবং P10 এ ATX, M-ATX, ITX ইত্যাদি মাদারবোর্ড টাইপ সাপোর্টেড।  

৩টি কেসিং এরই CPU Cooler Height ১৭৫ মিমি. এবং ম্যাক্সিমাম ৪০৫ মিমি. এর গ্রাফিক্স কার্ড লাগানো যাবে, এদের PSU Length সর্বোচ্চ ২০৫ মিমি. পর্যন্ত শুধুমাত্র DF700 এ ১৭৫ মিমি. পর্যন্ত। কেসিং এ রয়েছে ২টি করে 3.0 USB পোর্ট, হেডফোন এবং মাইক্রোফোন ১টি করে।  

 

এছাড়া এদের ফ্রন্ট, বটম, রাইট হ্যান্ড সাইডে Dust Cover রয়েছে যা এদের ধুলো-ময়লা হতে সুরক্ষিত রাখে। ৩টি কেসিং-এ Expansion Slot ৭টি। স্টোরেজের জন্য এতে 3.5 inch এর Drive Bay অপশন রয়েছে ৩টি করে, 2.5 inch  এর  Drive Bay অপশন  রয়েছে ৩টি। বাকি কেসিং গুলোতে বিল্ট -ইন ফ্যান ৪টি করে সামনে ৩টি পিছনে ১টি।  

কেসিংগুলোতে যদি আপনি Radiator Cooling system ব্যবহার করতে চান, সেক্ষেত্রে DP502 এর ওপরে ২৪০, ২৮০ অথবা ৩৬০ মিমি, সামনে ১২০, ২৪০, ২৮০ অথবা ৩৬০ মিমি. এবং পিছনে ১২০ মিমি. এর রেডিয়েটর লাগানো যাবে।  

একইভাবে DF700 এ সামনে ও ওপরে ১২০, ২৪০, ২৮০ অথবা ৩৬০ মিমি এবং পিছনে ১২০ মিমি. এর রেডিয়েটর লাগানো যাবে। P10 এ সামনে ১২০, ২৪০, ২৮০ অথবা ৩৬০ এবং পিছনে ১২০ মিমি. এর রেডিয়েটর লাগানো যাবে। 

কেসিংগুলো মিড টাওয়ারের হলেও আকারে Slight Difference রয়েছে, সুতরাং গেমিং পিসি সেটাপের জন্য এই ৩টি কেসিং এর যেকোন একটি আপনার পছন্দের তালিকায় থাকতেই পারে।  

Share This!
Comments

No Comments

Leave a comment