Cart (0)
Sub Total: Tk 0
Blog
Marvo KG954 & Marvo Kg962; Anti-Ghosting এর দুটি  উল্লেখযোগ্য গেমিং কিবোর্ড POSTED ON December 01, 2022

Marvo KG954 & Marvo Kg962; Anti-Ghosting এর দুটি উল্লেখযোগ্য গেমিং কিবোর্ড

গেমিং কিবোর্ডের জন্য সবসময়েই একটি অন্যরকম চাহিদা গেমারদের মধ্যে থাকে। হাই এন্ডিং গেমস খেলার জন্য সেরকম flexible ও সাধ্যের মধ্যে একটি কিবোর্ড সবাই কম বেশি খুঁজে  থাকেন। আজ আমরা সেরকমই দুটি reasonable gaming keyboard Marvo KG954 ও Marvo KG962 নিয়ে কথা বলবো। 

কিবোর্ডের জিযিয়ান সুইচ ফিচারটি কিবোর্ডগুলোকে গ্রাহকদের কাছে খুব আকর্ষণীয় করে তোলে, এদের মধ্যে একটি Jixian Blue অন্যটি Jixian Red। এই দুটো কালারের কম্বিনেশনেই দুটো কিবোর্ডের সুইচ ম্যানুফ্যাকচার হয়েছে। এদের কি ক্যাপ ডাবল শট; যার কারণে এদের Durability বেশি। এগুলো অন্যান্য কি ক্যাপের তুলনায় Transparent হওয়ায় ব্যাকলাইট গুলো বেশি হাইলাইট করে। আর দুটি কিবোর্ডই সফটওয়্যার সাপোর্টেড।  

সাইজের কথা যদি বলি তাহলে ১টি ফুল সাইজ, অন্যটি রেগুলার স্মল, দুটিরই সুইচ রেটিং ৫০ মিলিয়ন পার সুইচ, দুটিই ব্লু সুইচ ফিচারে তৈরি। বর্তমানে সকল মেকানিকাল কিবোর্ডগুলোতে এন্টি গোস্টিং সিস্টেম ব্যবহার করা হয় এখানেও তাঁর ব্যতিক্রম নেই, এন্টি গোস্টিং সিস্টেম এর কারণে টাইপিং অনেকটাই সুবিধাজনক হয়ে যায়। কিবোর্ড দুটিরই কানেক্টিং ইন্টারফেস USB। আর দুটিরই ক্যাবল লেন্থ ১.৬ মিটার। এদের  ক্যাবল দুটি ডিটাচেবল এবং টাইপ সি।   

অনেকেই কিবোর্ডের ভিতরে ডেডিকেটেড মিডিয়া key খুঁজে থাকেন, এই দুটো কিবোর্ডেই আপনি ইউএসবি, ওয়াইফাই ইত্যাদির dedicated key পেয়ে যাবেন। ABS plastic এর construction এ বানানো এই কিবোর্ড দুটো ব্যবহারের ক্ষেত্রে খুবই ফ্লেক্সিবল এবং exotic। যারা গেমস খেলার জন্য সাধারণত কিবোর্ড খুঁজে থাকেন তারা নিশ্চিন্তে এই কিবোর্ড দুটোর যেকোন একটি ব্যবহার করতে পারেন। রিজনেবল প্রাইজে এরকম গেমিং কিবোর্ড আপনি কিন্তু সব সময় পাবেন না! 

দুটি কিবোর্ডে সাদৃশ্যের সাথে সাথে কিছু বৈসাদৃশ্যও আছে, বৈসাদৃশ্যের কথা বললে KG954 এর  key আছে ১০৮টি, অন্যদিকে KG962 এর key আছে মাত্র ৬৩টি। KG954 এর ব্যাকলাইট সিস্টেম ২১টি আলাদা লাইটিং ইফেক্টের; KG962 এর ১২টি লাইটিং ইফেক্টের। বৈসাদৃশ্যের মধ্যে একটা অনেক বড় ফ্যাক্ট হলো এদের ওয়েট। KG954 এর ওয়েট ১২৫০ গ্রামের, যেখানে KG962 এর মাত্র ৬১০ গ্রাম।       

এদের ভেতর কোন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর নেই, দুটির ডাইমেনশনের দিক থেকেও কিবোর্ড দুটো একদমই আলাদা, KG954 এর ডাইমেনশন 435 x 193 x 39mm অন্যদিকে KG962 এর ডাইমেনশন 305 x 125 x 38mm। KG954 কিবোর্ডটি শুধু ব্ল্যাক কালারেই আপনি পাবেন, অন্যদিকে KG962 ব্ল্যাক এর সাথে সাথে হোয়াইট কালারেও আপনি পেয়ে যাচ্ছেন। দুটো দেখতে একই রকম, স্পেকসগুলোও একই; শুধু কালারে ডিফারেন্স রয়েছে।      

এখন কথা বলবো এদের স্পেশালিটি নিয়ে। স্পেশালিটি অথবা বিশেষ কোন গুণ বা দিক যাই বলি না কেন; KG954 এর সবার আগে এন্টি গোস্টিং এর কথা আসবে, গেমিং এর জন্য এন্টি গোস্টিং যে কতটা সহজ হয়ে গিয়েছে যারা গেমস খেলেন তারা বুঝতে পারবেন। দুটি মডেলেই এই এন্টি গোস্টিং ফ্যাসিলিটি রয়েছে, তাই গেমস খেলার সময়ে বাটনের রেসপন্স নিয়ে আপনাকে একদমই ভাবতে হবে না। 

এদিকে KG962 এর ক্লাসিক ৬০% কম্প্যাক্ট ডিজাইন শুধু গেমিং এর জন্যই না অফিসিয়াল কাজ থেকে শুরু করে বাসার কাজের জন্য অথবা ট্র্যাভেলিং এর জন্য যেকোন পরিবেশে এটি ফ্লেক্সিবল। এটির যেহেতু নামপ্যাড নেই, সেহেতু এটি ডেস্কটপে এক্সট্রা জায়গা তৈরি করে দেয় যা গেমার অথবা টাইপিস্টদের জন্য় কমফোর্টেবল হয়ে থাকে। 

সবশেষে অবশ্যই বলবো ওয়ারেন্টির কথা; দুটি প্রোডাক্টেই ১ বছরের ওয়ারেন্টি পাচ্ছেন; গেমিং এর জন্য রিজনেবল প্রাইজের কিবোর্ড হিসেবে আপনি এই দুই মডেলের যেকোন একটি কিনতেই পারেন।     

See our Gaming Keyboard CLICK HERE  

Share This!
Comments

No Comments

Leave a comment