Cart (0)
Sub Total: Tk 0
Blog
প্রযুক্তিপণ্য বিক্রয় পন্থায় রায়ান্সের অভিনব প্রয়াস! POSTED ON November 19, 2022 by Arup Ratan Paul

প্রযুক্তিপণ্য বিক্রয় পন্থায় রায়ান্সের অভিনব প্রয়াস!

প্রযুক্তিপণ্য কেনার ক্ষেত্রে রায়ান্সের এক অভিনব প্রচেষ্টা সাড়া ফেলেছে ক্রেতাদের মাঝে। নতুন এই প্রচেষ্টায় এখন ক্রেতারা একইসাথে ইন- স্টোর এবং ই-কমার্স প্লাটফর্মের সুবিধা নিয়ে পণ্য ক্রয় করতে পারবেন। এতে  আরও সহজে ও কম সময়ের মধ্যে পণ্য কেনা যাবে। উল্লেখ্য রায়ান্সে আইডিবি ভবন শাখার দ্বিতীয় তলায় এই সুবিধাটি চালু করা হয়েছে। এরই মধ্যে ক্রেতাদের মধ্যেই ভালো সাড়া ফেলেছে এই সার্ভিসটি। 

একজন সেলস পারসন ও ক্রেতার মাঝে ইন-স্টোর যোগাযোগের ক্ষেত্রে এখন শুধু আর কথোপকথন নয়, ডিজিটাল অন-স্ক্রিন প্রেজেন্টেশনের মাধ্যমে সেলস পারসন তাদের পণ্য বিক্রয়ের ক্ষেত্রে ক্রেতাদের সাথে আরও ভালোভাবে সম্পৃক্ত হতে পারবেন। অর্থাৎ সেলস পারসন ইন-স্টোরে স্ট্যান্ডবাই থাকার কারনে ক্রেতা ভালো একটা এক্সপেরিয়েন্স পাবেন পণ্য বাছাইয়ের ক্ষেত্রে। সাথে সাথে সেলস পারসনের সহায়তা নিয়ে পিসি কনফিগ বিল্ট করা এবং অন্যান্য কেনাকাটার সময় সরাসরি একজন ক্রেতা সেলস পারসনের সাথে পণ্যের বিস্তারিত নিয়ে কথা বলতে পারবেন। এতে পণ্য কেনার প্রক্রিয়ায় যেমন নতুনত্ব আসবে তেমনি ক্রেতাকে পরিছন্ন ও কম সময়ের মাঝে সার্ভিস দেওয়া সম্ভব হবে।  

 

প্রযুক্তির সহায়তায় ইন-স্টোর বিক্রয়সেবা তথা কাস্টমার সার্ভিসের ক্ষেত্রে এক দারুন সংযোজন বলা যায় এই পদ্ধতিকে।  এই প্রক্রিয়ায় একজন ক্রেতা সেলস পারসনের সহযোগিতা নিয়ে প্রয়োজনীয় পণ্য ওয়েবসাইট থেকে তাৎক্ষনিকভাবে দেখে নিতে পারবেন। ফলে পণ্যটির খুঁটিনাটি থেকে শুরু করে গুরুত্বপূর্ণ ফিচার সম্পর্কে একটি সম্যক ধারণা পেয়ে যাবেন ক্রেতা। এতে পছন্দের পণ্য বাছাইয়ের ক্ষেত্রে কোন দ্বিধা থাকবে না। এছাড়া পণ্য নির্বাচন থেকে শুরু করে বিল তৈরি ও আনুষঙ্গিক সব প্রক্রিয়া একইসাথে এবং একই জায়গায় হয়ে যাওয়ায় গুরুত্বপূর্ণ সময়ও বেঁচে যাবে। 

এই নতুন সিস্টেম সম্পর্কে কয়েকজন ক্রেতার সাথে কথা বলা হলে তারা সামগ্রিকভাবে ইতিবাচক মন্তব্য করেন। আমাদের টিম বিশ্ববিদ্যালয় ছাত্র থেকে শুরু করে নানা বয়সী ক্রেতার মতামত নিয়েছে।

পণ্য বাছাইয়ের ক্ষেত্রে সেলস পারসনদের নিরবিচ্ছিন্ন যে সার্ভিসটা দিচ্ছে তার প্রশংসা করেছেন প্রায় সবাই। সরেজমিনে আমরা অনেক নতুন কাস্টমারের সাথেও দেখা করেছি, যারা হয়ত আমাদের ওয়েবসাইটটি নতুন ব্যবহার করছেন। এরকম কাস্টমারদের জন্য ওয়েবসাইটের বেসিক আইডিয়া দেওয়ার পাশাপাশি পণ্য বাছাইয়েও সর্বাত্বক সহযোগিতা করছে সেলসের কর্মীরা। ফলে পণ্য বিক্রয়ের সাথে সাথে ক্রেতাদের রায়ান্সের ডিজিটাল উপস্থিতি সম্পর্কেও সম্যক ধারণা দেওয়া যাচ্ছে।

এছাড়া সেলস পারসনদের জন্যও নতুন এই বিক্রয় পন্থা কেমন ভূমিকা রাখছে সে সম্পর্কেও আমরা জানার চেষ্টা করি। আমাদের সাথে আলাপকালে একজন সেলস পারসন জানান, এই সিস্টেম ব্যবহার করে পণ্য বিক্রয়ের সময় তাদের সময় বেঁচে যাচ্ছে। আগে যেখানে ডেলিভারি নিয়ে আলাদা সময় দিতে হতো, এখন সেটা একই সময়ে সেরে ফেলা যাচ্ছে। সর্বোপরি সেলসের ক্ষেত্রে প্রোডাক্টিভিটির সম্ভাব্যতা অনেকাংশেই বেড়ে গিয়েছে। 

Share This!
Comments

No Comments

Leave a comment