Cart (0)
Sub Total: Tk 0
Blog
Overclocking-এ রেকর্ড গড়লো Intel Core i9-12900KS POSTED ON April 11, 2022 by Arup Ratan Paul

Overclocking-এ রেকর্ড গড়লো Intel Core i9-12900KS

ইন্টেলের কোর i9-12900KS প্রসেসরটি কেবলমাত্র বাজারে এসেছে, আর ইতিমধ্যেই এটি Overclocking-এ নতুন নতুন সব রেকর্ড গড়ছে। 

 

প্রসেসরটি রিলিজের আগে আমরা জানতে পারি যে এটি অ্যাল্ডার লেক ফ্ল্যাগশিপ 12900K-এর একটি রিফ্রেশ সংস্করণ হতে যাচ্ছে যা উচ্চতর-বিনযুক্ত এবং দ্রুত Clock Speed দিতে সক্ষম। সবার অনুমান অনুযায়ী এটির কর্মক্ষমতা দুর্দান্ত এবং ওভারক্লকিং স্পিডও দারুন দেখাচ্ছে। 

 

ওভারক্লকাররা ইতিমধ্যেই এই CPU থেকে দারুন পার্ফরমেন্স বের করতে সক্ষম হয়েছেন। Tom's Hardware এর রিপোর্ট অনুযায়ী i9-12900KS প্রসেসরটির জন্য overclocking hub এর HWbot নামে একটি ডেডিকেটেড পেজ রয়েছে। সেই hub-এ প্রকাশ পেয়েছে চোখ খুলে দেওয়ার মতো সব পরিসংখ্যান। জানা গেছে এই চিপ ব্যবহার করে TSAIK একটি ফিজিক্যাল কোর এবং লিকুইড নাইট্রোজেন কুলিং (LN2) দিয়ে 7,450.62 MHz হিট করেছে। যদিও এটি একটি স্ট্যান্ডার্ড 12900K-এ অর্জিত 7.6 GHz এর বিশ্ব রেকর্ডকে পুরোপুরি স্পর্শ করেনি।   

 

Photo credit- MSI 

উল্লেখ্য TSAIK হল MSI এর Overclocking দলের অংশ; Overclocking এর জন্য তারা এখানে একটি MSI MEG Unify-X মাদারবোর্ড ব্যবহার করে। এই পুরো অর্জনকে উৎযাপন করতে কোম্পানিটি একটি ছবি প্রকাশ করেছে যেখানে Overclocking-এ  ব্যবহৃত CPU ও MOBO দেওয়া ছিল।  

 

ওয়ার্ল্ডের টপ র‍্যাংক Overclocker Allen 'Splave' Golibersuch অবশ্য বেশ কয়েকটি World Record এবং global first places (GFP) অর্জন করতে সমর্থ হয়েছেন এই i9-12900KS ব্যবহার করে। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে - the Cinebench 2003 এর 16 ফিজিক্যাল core score, the Cinebench - R23 এর সিঙ্গেল core score এবং the Geekbench এর 4 Multi Core (16C). 

 

যদিও 12900KS Overclocking এর ওয়ার্ল্ড রেকর্ডটি এখনও ধরতে পারেনি, তারপরেও মনে রাখতে হবে যে এটি মাত্রই বাজারে এসেছে। খুব শীঘ্রই যে এটি নতুন নতুন কীর্তি গড়বে  তা এখনই বলে দেওয়া যায়। 

আমাদের Intel প্রসেসরগুলো দেখতে CLICK HERE

Share This!
Comments

No Comments

Leave a comment